ফেসবুকে কত ভিউ কত টাকা দেয় ২০২৪ – Facebook Earn

যারা ফেসবুক থেকে টাকা ইনকাম করতে চান, তাদের মনের একটি কমন প্রশ্ন ফেসবুক কত ভিউতে কত টাকা দেয় (How much does Facebook pay for views)। আজকের এই পোস্টের মাধ্যমে ফেসবুক ১০০ ভিউ কত টাকা দেয়, ১ মিলিয়ন ভিউ কত টাকা দেয় পরিষ্কার করে বোঝানোর চেষ্টা করব।

এজন্য আপনার কাছে আগে থেকে আমি বলে রাখি। অবশ্যই মনোযোগ সহকারে আমাদের এই ফেসবুক কতো ভিউতে কত টাকা দেয় পোস্টটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়বেন। এবং আপনার কাছে যদি ভালো লাগে, বা মনে হয় অন্যের জন্য উপকৃত হতে পারে আমাদের এই পোস্টটি, তাহলে দয়া করে আপনার কাছের মানুষজনদের সাথে এটি শেয়ার করবেন।

তো চলুন কথা না বাড়িয়ে, আমরা মূল বিষয়বস্তুতে চলে যাই।

ফেসবুক কত ভিউতে কত টাকা দেয়
ফেসবুক কত ভিউতে কত টাকা দেয়

ফেসবুক কেন টাকা দেয়?

ফেসবুক কত ভিউতে কত টাকা দেয় সেটি জানার আগে আমাদের জানা উচিত ফেসবুক কেন টাকা দেয়। আমি এখন পরিষ্কার করে বুঝানোর চেষ্টা করব।

আপনি যখন ফেসবুকের ভিডিও দেখেন তখন খেয়াল করলে দেখবেন অনেক ভিডিওতে ভিডিওর মাঝখানে অ্যাড (Advertisement) আসে। সাধারণত আমরা যখন বাংলাদেশ থেকে ফেসবুকে ভিডিও দেখি, সে সময় বাংলাদেশের বিভিন্ন কোম্পানির অ্যাড আমাদের ভিডিওতে ফেসবুক কোম্পানি দেখায়।

এই অ্যাড ফেসবুক ভিডিওতে দেখানোর জন্য যে কোম্পানির অ্যাড আমরা ভিডিওতে দেখি সেই কোম্পানি ফেসবুককে টাকা দেয় তাদের ফেসবুক কোম্পানির ভিডিওতে অ্যাড দেখানোর জন্য। আর এই অ্যাড যার ভিডিওতে দেখায় ফেসবুক কোম্পানি তাকে টাকা দিয়ে থাকে।

ফেসবুক কোম্পানি এই অ্যাড সবার ভিডিওতে দেখাবে না শুধুমাত্র মনিটাইজেশন (Facebook Monetarization) যেসব পেজে রয়েছে সেসব পেজে এই অ্যাড গুলো আসবে। এবং তার মাধ্যমেই সেই ভিডিওর মালিক টাকা পাবে।


আমাদের ওয়েবসাইটে ফেসবুক থেকে ইনকাম সম্পর্কে বিস্তারিত একটি পোস্ট রয়েছে। আপনার জন্য আমার সাজেশন, আপনার যদি সময় থাকে, তাহলে আমাদের সেই পোস্টটি সম্পূর্ণ পড়ে দেখতে পারেন। আপনি যদি আমাদের ওই পোস্টে পড়েন তাহলে আপনি ফেসবুক থেকে আয় সম্পর্কিত পরিষ্কারভাবে সম্পূর্ণ ধারণা পেয়ে যাবেন।



আরও দেখুন: 


ফেসবুক মনিটাইজেশনের জন্য শর্ত

ফেসবুকে মনিটাইজেশন পাওয়ার জন্য ফেসবুকের কিছু শর্ত রয়েছে সেগুলো পূরণ করতে হবে। তবে ফেসবুকে মনিটাইজেশন এর পাওয়ার জন্য উপযুক্ত হবে। সকল কিছু ঠিকঠাক থাকলে আবেদন করার পর ফেসবুক কর্তৃপক্ষ মনিটাইজেশন এনাবল করে দেবে। ফেসবুকে মনিটাইজেশন পাওয়ার জন্য নিচে শর্তগুলো পূরণ করতে হবে।

  1. ফেসবুক পেজ হতে হবে।
  2. ফেসবুক পেজে ৫০০০ ফলোয়ার থাকতে হবে।
  3. কমপক্ষে ০৫টি ভিডিও থাকতে হবে।
  4. গত ৬০ দিনের মধ্যে ৬ লক্ষ মিনিট ওয়াচ টাইম থাকতে হবে।

ফেসবুক পেজ খোলা নিয়ে আমাদের ওয়েবসাইট একটি বিস্তারিত পোস্ট রয়েছে। আপনি যদি এখনো ফেসবুক পেজ খুলে না থাকেন বা ফেসবুক পেজ খুলবেন পরে ভাবতে থাকেন, তাহলে আমাদের ওয়েবসাইটের ফেসবুক পেজ খোলার নিয়ম ২০২৪ পোস্টটি পড়তে পারেন।


ফেসবুকে কত ভিউ কত টাকা

ফেসবুক কত হতে কত টাকা এটি একটি অনেক কঠিন একটি প্রশ্ন। কেননা একেক জন একেক পরিমাণ টাকা পেয়ে থাকে ফেসবুক থেকে। এটি সম্পূর্ণ নির্ভর করে ভিডিও কিওয়ার্ড ও ভিডিও লোকেশন।

আপনার ভিডিওটি যদি হয় হাই সিপিসি (CPC) কিওয়ার্ড তাহলে কিন্তু আপনি অল্প ভিউতে ভালো পরিমাণ টাকা পাবেন। আবার অন্যদিকে আপনার ভিডিও যদি উন্নত দেশে ভিউ হয় যেমন: আমেরিকা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, কানাডা, সিঙ্গাপুর, নেদারল্যান্ড, ইত্যাদি। তাহলে কিন্তু আপনার ভিডিওতে অল্প যেহেতু ভালো পরিমাণ টাকা পাবেন।

আর যদি আপনার ভিডিও বাংলাদেশ বা ভারতে বেশি ভিউ হয়। তাহলে কিন্তু আপনি বেশি পরিমাণ বেশি ভিউতে তেমন বেশি টাকা পাবেন না। অল্প পরিমাণ টাকা পাবেন আপনি এইসব দেশে যদি ভিউ হয়।

তবে ফেসবুক ব্যবহারকারী অনেক বেশি হওয়ায়, খুব বেশি পরিমাণ ভিডিও ভাইরাল হয় ফেসবুকে। ফেসবুকে ভিডিও ভাইরাল করতে পারলে তুলনামূলক ইনকাম কম থাকলেও, ভিডিও ভাইরাল হলে ভারত ভালো পরিমাণ ইনকাম করা যায়। আমি এটি অনেকের কাছে শুনেছি যারা ইতোমধ্যে ফেসবুকে ভিডিও ভাইরাল করে টাকা ইনকাম করেছে।

তবে বাংলাদেশ থেকে প্রতি ১০০০ ভিউতে আপনি ০৭ থেকে ১০ টাকা পাবেন। তবে আপনার ভিডিও যদি মানুষ অনেক লম্বা সময় দেখে, তাহলে আপনার ইনকাম আরো বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কেননা লম্বা ভিডিও বেশি সময় দেখলে ভিডিওতে বেশি পরিমাণে অ্যাড আসে। আর যত বেশি অ্যাড আসবে তত বেশি ইনকাম হবে।

ফেসবুকে ১ মিলিয়ন ভিউতে কত টাকা

অনেকেই এই প্রশ্ন করে থাকেন ফেসবুকে ১ মিলিয়ন ভিউতে কত টাকা। একটা ভিডিওতে মিলিয়ন ভি হওয়া মানে অবশ্যই ভিডিওটি ভাইরাল হয়ে থাকবে। ভাইরাল হওয়া ভিডিওতে কিন্তু ইনকাম তুলনামূলক বেশি হয়। এই নিয়মটি ইউটিউবের ক্ষেত্রে প্রযোজ্য। ইউটিউবেও ভাইরাল ভিডিওতে ইনকাম বেশি হয়।

আমরা যদি উপরের প্রতি ১০০০ ভিউয়ের টাকা হিসাব করি। তাহলে ৭০ হাজার থেকে ১ এক লক্ষ টাকা পাওয়া যাবে। তবে আমি আগেই বলেছি যে ভাইরাল ভিডিওতে ইনকাম বেশি হয়। এটি আমি একটি আনুমানিক হিসাব আপনাদের সামনে পেশ করলাম।

কেন দেশ অনুযায়ী ইনকাম ভিন্ন হয়?

এ বিষয়ে আপনাকে একটু বোঝানোর চেষ্টা করব। আমেরিকার কোম্পানিগুলো তাদের দেশে ফেসবুক ভিডিওতে অ্যাড দেখানোর জন্য যে টাকা দিয়ে থাকে, বাংলাদেশের হিসাব অনুযায়ী সেটি বহু গুণ বেশি।

যেহেতু আমেরিকার কোম্পানিগুলো তাদের দেশে ভিডিওতে অ্যাড দেখানোর জন্য বেশি টাকা দেয় সেজন্যে যারা ভিডিও তৈরি করে আমেরিকা লক্ষ্য করে তাদের ইনকাম বেশি হয়।

বাংলাদেশ বা ভারত আমাদের আশেপাশে দেশগুলোতে ফেসবুক ভিডিও তে অ্যাড দিতে ফেসবুক কোম্পানিকে বেশি টাকা দিতে হয় না, সেজন্য যারা এসব দেশ লক্ষ্য করে ভিডিও তৈরি করে তাদের ইনকাম হয়।

এজন্য যারা অল্পবিয়তে বেশি টাকা ইনকাম করতে চান ফেসবুক ভিডিওতে, তাদের উচিত উন্নত দেশ টার্গেট করে ভিডিও তৈরি করা। যেমন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, মালয়েশিয়া, সিঙ্গাপুর, নেদারল্যান্ড, ইতালি, ফ্রান্স, অস্ট্রেলিয়া, ইত্যাদি।

এছাড়াও আপনি যদি গুগলে ঘাটাঘাটি করেন, তাহলে আপনি অনেক দেশ পেয়ে যাবেন যেগুলো দেশগুলোতে অল্প ভিউতে বেশি টাকা দিয়ে থাকে।

আমরা যারা ওয়েবসাইট নিয়ে কাজ করি, তাদের ক্ষেত্রেও কিন্তু আমরা উন্নত দেশ থেকে যদি ভিজিটর এসে আমাদের ওয়েবসাইটের অ্যাড দেখে বা ক্লিক করে, তাহলে কিন্তু আমরা বেশি টাকা পেয়ে থাকি। এই নিয়মটি ফেসবুক, ইউটিউবে ঠিক একই ভাবে কাজ করে।

ফেসবুকে ইনকাম বৃদ্ধি করার উপায়

এখন আমি আমার অভিজ্ঞতা থেকে আপনাদের কিছু টিপস দেব। যার মাধ্যমে আপনি ফেসবুক থেকে ইনকাম বৃদ্ধি করতে পারবেন। আশা করি নিচের টিপস গুলো আপনি যদি ফলো করেন তাহলে অবশ্যই আপনার ফেসবুক পেজের ইনকাম কিভাবে।

  1. আপনাকে অবশ্যই নিয়মিত রুটিন করে ভিডিও আপলোড করতে হবে।
  2. ভিডিও কোয়ালিটি দিন দিন বৃদ্ধি করতে হবে। (চেষ্টা করতে হবে)
  3. পেজের ফলোয়ার বৃদ্ধি করতে হবে। (সোশ্যাল মিডিয়াতে একটিভ থাকতে হবে, কমেন্টের রিপ্লাই দিতে হবে, পেইড মার্কেটিং করতে পারেন )
  4. ব্রেন্ডিং তৈরি করার জন্য, ইউটিউব সহ একাউন্ট তৈরি করুন, ও নিয়মিত পোস্ট করুন।

ফেসবুকে কত ভিউ কত টাকা শেষ কথা,

আশা করি ফেসবুক কত ভিউ কত টাকা পোস্টটি আপনার ভালো লেগেছে। আমি এই পোস্টের মধ্যে সর্বোচ্চ চেষ্টা করেছি এই সম্পর্কিত বিষয় পরিষ্কারভাবে বুঝানোর জন্য। আপনাদের মনোযোগ সহকারে আমাদের এই পোস্টটি শুরু থেকে এখন পর্যন্ত পড়ে থাকেন। তাহলে আপনি এই বিষয়ে ভালোভাবে জেনে গেছেন।

এখনো যদি আপনার কোন প্রশ্ন বা মতামত থাকে ফেসবুক কত ভিউ কত টাকা, তাহলে দেরি না করে, নিচের কমেন্ট বক্সে আপনার মতামত বা প্রশ্ন জানান।

এছাড়াও আমাদের ওয়েবসাইটে অনলাইন ইনকাম সম্পর্কিত অনেক পোস্ট রয়েছে। আপনার যদি অনলাইন ইনকাম আগ্রহ থাকে। তাহলে আমাদের ওয়েবসাইটের ওই পোস্টগুলো পড়তে পারেন। আর নিয়মিত এমন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top