রেফার কি? রেফার করে ইনকাম করুন ২০২২ (সহজ কাজ)

4/5 - (4 votes)

বর্তমান সময়ে অধিকাংশ লোকই জানতে চাই রেফার করে ইনকাম কিভাবে করবেন সেই সম্পর্কে। অর্থাৎ রেফার করে কিভাবে টাকা ইনকাম করা যায় এই বিষয়টি সম্পর্কে সঠিক গাইডলাইন চান।

বর্তমান সময়ে অনলাইনে আয় করা সহজতর হয়ে উঠেছে। আপনি যে সময়টা ফেসবুক-ইউটিউবে কাটাচ্ছেন অন্যদিকে সে সময়টায় একশ্রেণীর মানুষ অনলাইন থেকে হাজার হাজার টাকা ইনকাম করে নিচ্ছে। 

আপনার হাতে থাকা মোবাইল ফোনটা ব্যবহার করে আপনিও অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবেন। বর্তমান সময়ে অনেক ধরনের আর্নিং অ্যাপ রয়েছে যে অ্যাপ গুলোতে কাজ করার মাধ্যমে প্রচুর টাকা ইনকাম করছে। 

আর এই সকল অ্যাপগুলোতে অনেকেই রেফার করার মাধ্যমে টাকা আয় করে নিচ্ছে।

আজকের পোস্টে আমি আপনাদেরকে জানাবো রেফার করে ইনকাম বা রেফার করে কিভাবে টাকা ইনকাম করা যায় সেই সম্পর্কে। যারা এই বিষয় সর্ম্পকে জানতে চান তারা অবশ্যই আজকের পোস্টটি বিস্তারিত পড়বেন। 

রেফার করে ইনকাম

আর্টিকেল সূচি

রেফার কি? রেফার মানে কি (What is Referral?)

রেফার করে ইনকাম করার আগে অবশ্যই আমাদেরকে রেফার কি এই বিষয়টা সম্পর্কে জানতে হবে। সাধারণত আপনি যখন কোন প্লাটফর্মে যুক্ত হবেন এবং আপনি ওই প্লাটফর্মে যুক্ত থাকার পাশাপাশি আপনি যদি আরেকজনকে সেই প্ল্যাটফর্মে যুক্ত করবেন সেই যুক্ত করার নামটি হচ্ছে রেফার। 

অর্থাৎ আপনি নিজে একটি বিকাশ একাউন্ট খুললে এবং অন্যকে আপনার রেফারেন্স একটি বিকাশ একাউন্ট খুলে দিলেন এটাকেই সাধারণত রেফার বলা হয়ে থাকে। তাহলে এখানে আপনার রেফারেন্স এর মাধ্যমে বিকাশ নতুন একটি গ্রাহক পেল।

আর রেফারেল করার জন্য রেফার বোনাস দেওয়া হয়ে থাকে এবং যে গ্রাহক যত বেশি রেফার গ্রাহক এড করতে পারেন সে ততো বেশি এই পদ্ধতিতে ইনকাম করতে পারেন। 

আরও পোস্ট আপনার জন্য: 



রেফার কোড কি?What is Reffer Code

আপনারা রেফার কি সেটা তো জানলেন এবার আপনাদের জানতে হবে রেফার কোড কি। আপনি যদি কোন প্লাটফর্মে রেফারের কাজ করেন তাহলে সেখান থেকে আপনাকে একটি রেফারেল লিংক দেওয়া হয়।

ধরুন আপনি Snack video তে একাউন্ট ক্রিয়েট করলেন এবং একাউন্ট ক্রিয়েট করার সময় আপনার একটি রেফারেল আইডি সাথে সাথে অটোমেটিক তৈরি হয়ে যায়। তখন আপনি যদি এই আইডি লিংকটি দিয়ে কাউকে snack ভিডিওতে আনতে পারেন তাহলে  উক্ত ওয়েবসাইটটি এটা ডিটেক্ট করতে পারে যে আপনার রেফারেন্সে একজন ইউজার Snack video তে এসেছে। 

অর্থাৎ আপনি যে কোডটি ব্যবহার করে নতুন ইউজার নিয়ে আসলে এটাকে সাধারণত রেফারেল কোড বলা হয়ে থাকে। 

রেফার কেন করবেন /রেফার করলে কি হয় 

দেখুন আপনি কিন্তু কারো রেফারেন্সে কোন স্বার্থ ছাড়া রেফার করবেন না। তাই এই ক্ষেত্রে প্রথমেই যদি কাউকে রেফার করার কথা বলা হয় সে প্রশ্ন করে থাকেন যে রেফার করলে কি হবে বা রেফার কেন করব। 

রেফার আপনি এই কারণে করবেন কেননা রেফার করার মাধ্যমে অনলাইন থেকে টাকা ইনকাম করা যায়। রেফার করার কাজটি খুব সহজ এবং এখানে আপনি অনেক কম পরিশ্রমে ভালো টাকা উপার্জন করতে পারবেন।

বিভিন্ন ধরনের অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে রেফার করার কাজটি করা হয়ে থাকে। যে ব্যক্তি এই পদ্ধতিতে যতবেশি রেফার করে থাকেন তার ইনকামের পরিমাণটা তত বেশি হয়ে থাকে।

রেফার কিভাবে করে 

রেফার কি এবং রেফার কোড কি এগুলো সম্পর্কে তো মোটামুটি এতক্ষণে ধারণা পেয়ে গিয়েছেন। কিন্তু রেফার করে ইনকাম কিভাবে করে সেটা জানার আগে আপনাকে প্রথমে জানতে হবে রেফার কিভাবে করে সেটা সম্পর্কে।

ধরুন আপনি বিকাশ অ্যাপের একজন গ্রাহক। সম্প্রতি বিকাশ অ্যাপ এর রেফারেল প্রোগ্রাম চালু হয়েছে। তাই সব ইউজারদেরকে একটি রেফারেল লিংক বিকাশ থেকে দেওয়া হয়েছে।

আপনি এই রেফারেল লিংক টি ব্যবহার করে আপনার যদি কোন পরিচিত লোক কে বিকাশ অ্যাপে আনতে পারেন তাহলে আপনি নির্দিষ্ট টাকা পরিমাণ টাকা বোনাস পাবেন। 

তেমনি ভাবে আপনি যদি কোন ওয়েবসাইটে রেফারেল এর কাজ করে থাকেন সেখান থেকেও আপনাকে একটি রেফারেল লিঙ্ক দেওয়া হবে এবং আপনি সেখানে যে ক’জন ইউজারকে নিয়ে যেতে পারবেন তাদের ওপর ভিত্তি করে নির্দিষ্ট পরিমাণ বোনাস দেওয়া হবে। তাহলে অবশ্যই বুঝতে পেরেছেন যে রেফার কিভাবে করে বা রেফার করার নিয়ম সম্পর্কে।

রেফার করে ইনকাম করার উপায় 

বর্তমান সময়ে আপনি খুঁজলে অনেক অ্যাপ বা ওয়েবসাইট পেয়ে যাবেন যেগুলো থেকে রেফার করে টাকা ইনকাম করা যায়। কিন্তু এর মধ্যে খুঁজলে আপনি বিশ্বস্ত ওয়েবসাইট বা এপ কয়েকটি পাবেন যেগুলো থেকে সত্যি আপনি টাকা উইথড্র করতে পারবেন। 

গ্রাহকরা বর্তমান সময়ে যে উপায় অবলম্বন করে রেফার করে টাকা ইনকাম করে থাকেন তার মধ্যে জনপ্রিয় দুটি উপায় সম্পর্কে আমি আপনাদেরকে বলবো।

১.ওয়েবসাইট থেকে রেফার করে ইনকাম 

২.অ্যাপ থেকে রেফার করে ইনকাম 

অর্থাৎ বর্তমান সময়ে হাজার-হাজার ইউজার এই দুইটি উপায় অবলম্বন করে অনলাইন থেকে রেফার করে ইনকাম করে নিচ্ছেন। এবার আমি আপনাদেরকে বিস্তারিত জানাবো কিভাবে ওয়েবসাইট এবং অ্যাপ থেকে রেফার করে ইনকাম করা যায় এবং কোন অ্যাপ গুলোতে আপনারা কাজ করে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে পারবেন। 

অ্যাপের মাধ্যমে রেফার কিভাবে করে 

অ্যাপের মাধ্যমে রেফার কিভাবে করে সেটা সম্পর্কে অনেকেই জানেন না। বর্তমানে দেশি-বিদেশি অনেক অ্যাপ রয়েছে যে অ্যাপগুলোতে কাজ করার মাধ্যমে ভালো পরিমাণে অর্থ উপার্জন করা সম্ভব। 

অ্যাপের মাধ্যমে রেফার সাধারণত তাকেই বলা হয় যখন কোন এন্ড্রয়েড অ্যাপ ব্যবহার করে কোনো ব্যক্তি বা কোন ইউজার রেফার করে থাকেন। 

অনলাইনে যারা বেশিরভাগ রেফার করে থাকেন তারা সাধারনত অ্যাপের মাধ্যমে করে থাকেন। কেননা এখান থেকে বেশি পরিমাণ কমিশন পাওয়া যায়। 

বর্তমানে এমন অনেকে আছেন যারা শুধুমাত্র অ্যাপ থেকে রেফার করে মাসে ১০০-২০০ ডলার অনায়াসেই ইনকাম করে থাকেন। কিন্তু কোন অ্যাপ গুলোতে কাজ করে টাকা ইনকাম করবেন সেই বিষয়ে জানার জন্য অবশ্যই আপনাকে পোস্টটি বিস্তারিত পড়বেন। কেননা এই বিষয়ে আমি নিচে আলোচনা করবো।

ওয়েবসাইটের মাধ্যমে রেফার কিভাবে করে 

এতক্ষণে অ্যাপের মাধ্যমে রেফার কিভাবে করে অ্যাপের মাধ্যমে রেফার করে ইনকাম কিভাবে করা যায় সেটা সম্পর্কে ধারণা নিলেন। এবার আমি আপনাদেরকে জানাবো ওয়েবসাইটের মাধ্যমে রেফার কিভাবে করে এবং ইনকাম কিভাবে করা যায়। 

কোন ওয়েবসাইটের মাধ্যমে রেফার করতে হলে আপনাকে সেখানে সর্বপ্রথম একটি রেফারেল একাউন্ট তৈরি করতে হবে। অর্থাৎ রেফারেল  একাউন্ট ক্রিয়েট করার পর আপনাকে একটি রেফারেল লিঙ্ক দেওয়া হবে এবং সেই রেফারেল লিংক ব্যবহার করে আপনি চাইলে অন্যান্যদেরকে ওয়েবসাইটে আনতে পারবেন।

আর এর মাধ্যমেই আপনি ওয়েবসাইট রেফার থেকে অর্থ উপার্জন করতে পারবেন। 

রেফার করে টাকা ইনকাম করার অ্যাপ

রেফার করার জন্য বর্তমানে আপনারা অনলাইনে অনেক ধরনের এক পেয়ে যাবেন যে অ্যাপ গুলো থেকে আনলিমিটেড টাকা আয় করা যায়। আবার এদের মধ্যে কিছু রয়েছে যে অ্যাপগুলো শুধু কাজ করিয়ে নেয় কিন্তু গ্রাহকদের টাকা তে করে না।

তাই রেফার করে ইনকাম করা যায় এমন কয়েকটি বিশ্বস্ত অ্যাপ সম্পর্কে জানতে হবে। নিচে আমি বর্তমান সময়ের সেরা কয়েকটি রেফার করে ইনকাম করা যায় এমন ট্রাস্টেড অ্যাপের কথা বলবো।

১.Y sense -রেফার করে ইনকাম 

যদি রেফার করে ইনকাম করতে চান তাহলে y sense হতে পারে আপনার জন্য দারুন একটি অ্যাপ। এই ওয়েবসাইটটিতে আপনারা সরাসরি রেফার করে ইনকাম করতে পারবেন।

Y sense থেকে একটি রেফারেল লিঙ্ক দেয়া হবে সেই লিংকটি ব্যবহার করে আপনারা ফেসবুক পেজ সহ আরো বিভিন্ন মাধ্যম থেকে আপনার লিঙ্ক দিয়ে বন্ধুদেরকে Y sense এ নিয়ে আসলে নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন। এই ওয়েবসাইটটি খুবই বিশ্বস্ত এবং এখানে গ্রাহকরা দীর্ঘদিন ধরে কাজ করে রেফার করে আয় করছে। 

২.ClipClaps এ রেফার করে ইনকাম 

যারা অ্যাপের মাধ্যমে রেফার করে ইনকাম করতে চান তারা এই অ্যাপটি তে কাজ করতে পারেন। এই অ্যাপটিতে খুব সহজে রেফারেল লিংক দিয়ে বন্ধুদের জয়েন করানোর মাধ্যমে রেফারেল বোনাস পাবেন। 

এই অ্যাপটি তে কাজ করে আপনারা প্রতি মাসেই ১ থেকে ৩ হাজার টাকা অনায়াসেই ইনকাম করতে পারবেন এবং যদি আপনি রেফার করেন তাহলে ইনকার পরিমাণটা আরো বেশি হবে। এই অ্যাপটি সাধারণত পেপালের মাধ্যমে পেমেন্ট দিয়ে থাকে তাছাড়া কেবল যদি মোবাইল রিচার্জ নিতে চাই তাও নিতে পারবেন। 

অ্যাপ থেকে যত বেশি রেফার করে বন্ধুদেরকে নিয়ে আসতে পারবেন আপনার রেফারেল বোনাস ততবেশি হবে এবং আপনার ইনকাম এর পরিমাণও তত বাড়বে।

৩.SwagBucks -রেফার করে টাকা ইনকাম করার অ্যাপ 

যারা রেফার করে ইনকাম করতে চান তারা Swagbucks অ্যাপটি তে কাজ করতে পারেন। এই অ্যাপটিতে অনেকে কাজ করে থাকে এবং এরা গ্রাহকদের সঠিক সময়ে পেমেন্ট করে থাকে। 

এখান থেকে রেফার করে টাকা ইনকাম করার দারুন সুযোগ রয়েছে। এই অ্যাপটির রেফারেল লিংক ব্যবহার করে আপনি যদি কোন বন্ধুকে Swagbucks এ আনতে পারেন তাহলে সে এই অ্যাপ থেকে যা ইনকাম করবে তার 10% আপনি পাবেন। অর্থাৎ তার মোট ইনকাম এর 10% আপনি নিজের একাউন্টে পেয়ে যাবেন।

তাহলে অবশ্যই বুঝতে পারছেন যে এই অ্যাপটির মাধ্যমে রেফার করে কত টাকা আয় করা সম্ভব। এই অ্যাপটি তে কাজ করে উপার্জিত টাকা আপনারা পেপালের মাধ্যমে উইথড্র করতে পারবেন।

৪.Drop আ্যাপে রেফার করে ইনকাম 

রেফার করে ইনকাম করতে চান তারা এই ওয়েবসাইটটিতে কাজ করতে পারেন। এখানে সাইন আপ করার পর আপনি যদি কোনো বন্ধুকে নিজের রেফারেল লিংকের মাধ্যমে উক্ত ওয়েবসাইটে আনতে পারেন তাহলে আপনি প্রতিটি রেফারের জন্য ৫ ডলার করে পাবেন।

আপনি যত বেশি জনকে রেফারেল লিংকের মাধ্যমে আনতে পারবেন ততবেশি রেফারেল বোনাস পাবেন। তাছাড়া আপনি এখান থেকে উপার্জিত টাকা খুব সহজে পেপাল, পেওনার, আরো কিছু ওয়ালেট ব্যবহার করে উইথড্র করে নিতে পারবেন। 

আরও দেখতে পারেন: 



রেফার করে ইনকাম করার বাংলাদেশি অ্যাপস 

যারা বাংলাদেশে বসবাস করে থাকেন তারা অনেকেই প্রশ্ন করে থাকেন যে রেফার করে ইনকাম করার জন্য  বিশ্বস্ত কোন বাংলাদেশি এপ রয়েছে কিনা। কেননা বাংলাদেশের যেহেতু পেপাল নেই তাই বাংলাদেশিদের এই সকল বিদেশী অ্যাপ গুলোতে কাজ করে পেমেন্ট আনতে অনেক ঝামেলা হয়।

তাই তারা এমন কোনো অ্যাপ খুঁজে থাকেন যে অ্যাপ গুলোতে কাজ করে তারা বিকাশ,নগদ বা রকেট ব্যবহার করে পেমেন্ট আনতে পারবেন। বর্তমানে বাংলাদেশেও কিছু বিশ্বস্ত অ্যাপ রয়েছে যেখানে রেফার করে টাকা ইনকাম করা যায়। 

বিকাশ অ্যাপ থেকে রেফার করে আয়

বাংলাদেশ একই স্থান থেকে অন্য স্থানে টাকা লেনদেন বা পাঠানোর জন্য বিকাশ হচ্ছে সবথেকে বিশ্বস্ত। বিকাশ তাদের ইউজারদেরকে মাঝেমধ্যেই বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিয়ে থাকে। বিকাশের এই সকল সুযোগ-সুবিধা গুলোর মধ্যে বিকাশে রেফার প্রোগ্রাম অন্যতম। 

অর্থাৎ বিকাশ অ্যাপ থেকে রেফারেল লিংক ব্যবহার করে আপনি যদি কোনো নতুন গ্রাহক বিকাশে আনতে পারেন তাহলে আপনি নির্দিষ্ট পরিমাণ কমিশন পাবেন। এক্ষেত্রে আপনি যত বেশি গ্রাহক বিকাশ অ্যাপে এনে দিতে পারবেন আপনারা আয়ের পরিমাণটা তত বেশি হবে। 

তাই কেউ যদি চাই তাহলে বিকাশ অ্যাপের রেফারেল প্রোগ্রাম ব্যবহার করে অনায়াসেই প্রতিদিন ৪০০ থেকে ৫০০ টাকা ইনকাম করে ফেলতে পারবেন। 

নগদ অ্যাপ থেকে রেফার করে ইনকাম 

বিকাশ থেকে আপনারা বর্তমানে যে সুযোগ-সুবিধা পাচ্ছেন তা কিন্তু নগদের কল্যাণেই। অর্থাৎ নগদ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দেওয়ার ফলে বিকাশ তাদের গ্রাহকদের কিছু সুযোগ-সুবিধা দেওয়া চালু করেছে।

বিকাশের সাথে সমানতালে এগিয়ে যাচ্ছে নগদ। সেই সাথে নগদেরর ব্যবহারকারী যেন দিন দিন বেড়েই চলেছে। বর্তমানে নগদ থেকে রেফার করে টাকা ইনকাম করা যাচ্ছে।

আপনি যদি নগদ রেফারেল লিংক ব্যবহার করে নগদ কে কোন নতুন ইউজার এনে দিতে পারেন তাহলে আপনি নগদ এর পক্ষ থেকে রেফারেল বোনাস পাবেন। এক্ষেত্রে আপনি যত বেশি ইউজার নগদে এনে দিতে পারবেন তত বেশি দেফাইন কমিশন পাবেন। আর এই পদ্ধতিতে কেউ যদি চাই তাহলে দিনে ৩০০-৪০০ টাকা ইনকাম করা কোন ব্যাপার না। 

৩.টিক টক অ্যাপ থেকে রেফার করে আয় 

আপনারা সকলেই জানেন টিকটক বর্তমান সময়ে কতটা জনপ্রিয়। শর্ট ভিডিও প্ল্যাটফর্ম হিসেবে টিকটক হচ্ছে সবার সেরা একটি অ্যাপ। টিকটকের রয়েছে লক্ষ লক্ষ ইউজার। টিক টক আরো নতুন ইউজার আনার জন্য তাদের রেফারেল প্রোগ্রাম চালু করেছে। 

আর এই টিকটক রেফার করার মাধ্যমে আপনি অনায়াসেই  ২০০-৩০০ টাকা ইনকাম করতে পারবেন। আপনি শুনে অবাক হবেন যে টিকটক শুধুমাত্র একটি রেফার করার মাধ্যমেই ৩০০ টাকা দিচ্ছে। 

তাহলে আপনি এই ক্ষেত্রে যত বেশি রেফার করতে পারবেন তত বেশি টাকা ইনকাম করতে পারবেন। আর এই পদ্ধতিতে দিন ১০০০ টাকা ইনকাম করা কোন ব্যাপারই না। তাই যদি নির্ভরযোগ্য এবং বিশ্বস্ত অ্যাপ খুঁজে থাকেন তাহলে টিকটকের রেফার প্রোগ্রামে জয়েন হয়ে কাজ করতে পারেন। 

উপায় অ্যাপ থেকে রেফার করে আয় 

নগদ বিকাশ এর মত উপায় অ্যাপটিও ধীরে ধীরে অনেক জনপ্রিয়তা অর্জন করে ফেলেছে। আর উপায় অ্যাপটি সারাদেশে জনপ্রিয় করে তোলার উদ্দেশ্যে কর্তৃপক্ষ বিভিন্ন উপায় অবলম্বন করছে। 

আর এই কারনেই উপায় রেফার প্রোগ্রাম চালু করেছে।আর এই পদ্ধতিতে কেউ যদি উপায় অ্যাপে কেউ যদি তার রেফারেল লিংক ব্যবহার করে নতুন ইউজার আনতে পারেন তাহলে অনায়াসেই ১০০-১৪০ টাকা বোনাস পেয়ে যাবেন।

আর এই পদ্ধতিতে আপনি যত বেশি উইজার উপায় কে দিতে পারবেন আপনাকে ততবেশি রেফারেল বোনাস দিবে।তাহলে অবশ্যই বুঝতে পারছেন যে উপায় অ্যাপ থেকে রেফারেল প্রোগ্রামের মাধ্যমে ভালো টাকা উপার্জন করা সম্ভব।

রেফার করে ইনকাম কি হালাল

বর্তমান সময়ে অনেকেই প্রশ্ন করে থাকেন যে রেফার করে টাকা ইনকাম করা হালাল কি হারাম। হ্যাঁ এই বিষয়ে আপনাদের অবশ্যই সুস্পষ্ট ধারণা থাকতে হবে। 

আপনি যদি কোন খারাপ আ্যাপের রেফার করে টাকা ইনকাম করেন তাহলে অবশ্যই সেটি হারাম। আর আপনি যদি কোন ভালো অ্যাপ থেকে অর্থাৎ যে অ্যাপ গুলোর মাধ্যমে মানুষের কোন ক্ষতি হবে না সেখান থেকে টাকা ইনকাম করেন সেটা অবশ্যই হালাল হবে ।

তাই যারা এই বিষয়ে প্রশ্ন করে থাকেন যে রেফার করে টাকা ইনকাম করা হালাল নাকি হারাম তারা অবশ্যই বিষয়টা বুঝতে পেরেছেন। 

রেফার করে ডলার ইনকাম করার ওয়েবসাইট 

আমাদের মধ্যে এমন অনেকে আছে যারা রেফার করে ডলার ইনকাম করতে চান। আর ডলার ইনকামের কথাটা যখন আসে তখন আগ্রহটাও আমাদের অনেকাংশে বেড়ে যায়।

এমন কিছু বিশ্বস্ত ওয়েবসাইট রয়েছে যে ওয়েবসাইটগুলোতে আপনারা রেফার করে ডলার ইনকাম করতে পারবেন।আর আমি নিচে যে সকল ডলার ইনকাম সাইট গুলো সম্পর্কে বলবো এই সাইট গুলো খুবই বিশ্বস্ত এবং এই সাইট গুলো ব্যবহার করে অনেকেই অর্থ উপার্জন করছে। 

১.Mypoints ওয়েবসাইট থেকে রেফার করে টাকা আয় 

যারা সার্ভে করে টাকা ইনকাম করে থাকেন তারা অবশ্যই এই ওয়েবসাইটটি চিনবেন। এই ওয়েবসাইটটিতে মূলত বিভিন্ন ধরনের সার্ভে পূরণ করার জন্য তাদের উইজারদেরকে টাকা দেওয়া হয়ে থাকে।

তাছাড়া এই ওয়েবসাইটটিতে কেউ যদি চাই সার্ভে করার পাশাপাশি রেফার করে ইনকাম করবে তাও পারবেন। আর এখান থেকে আপনি রেফার করার মাধ্যমে টাকা উপার্জন করতে পারবেন সেটা সার্ভে করে ইনকাম করার  টাকার চেয়ে কয়েক গুণ বেশি। 

অর্থাৎ আপনি এই ওয়েবসাইটটিতে যত বেশি ইউজারকে নিয়ে আনতে পারবেন রেফারেলের মাধ্যমে আপনি তত বেশি টাকা বা ডলার ইনকাম করতে পারবেন। তাই যদি রেফার করে টাকা ইনকাম করতে চান তাহলে এই ওয়েবসাইটটিতে কাজ করতে পারেন। 

২.Vindale Research থেকে রেফার করে ইনকাম 

সাধারণত এই ওয়েবসাইটে মূলত সার্ভে পূরণের কাজ করা হয়ে থাকে। অর্থাৎ এই ওয়েবসাইটটিতে আপনি সার্ভে পূরণ করে প্রচুর পরিমাণে অর্থ উপার্জন করে নিতে পারবেন। 

তাহারা এই অ্যাপটি যেহেতু বিদেশি একটি অ্যাপ তাই এই অ্যাপটিতে যদি আপনি রেফার করে কাউকে আনতে পারেন তাহলে এখান থেকে আপনি ভালো অর্থ উপার্জন করতে পারবেন। তাছাড়া এখান থেকে উপার্জিত টাকা আপনি খুব সহজেই বিভিন্ন পেমেন্ট কারেন্সি ব্যবহার করে উইথড্র করতে পারবেন। 

রেফার করে ইনকাম করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশ 

তারা বাংলাদেশে বসবাস করে থাকেন তারা কিছু ওয়েবসাইট বা অ্যাপ খুঁজে থাকেন যে অ্যাপ গুলো তে কাজ করে তারা বিকাশের মাধ্যমে টাকা উইথড্র করতে পারবেন। কেননা বিদেশী অ্যাপ গুলোতে কাজ করলে সেখানে Withdraw নেওয়ার জন্য পেপাল, পেওনিয়ার ও পেটিএম এর দরকার হয়ে থাকে। 

তাই রেফার করে ইনকাম বিকাশ পেমেন্ট এরকম কিছু ওয়েবসাইট বাংলাদেশিরা খুঁজে থাকেন। কিন্তু এরকম কোন ওয়েবসাইট বর্তমানে এভেলেবেল নেই যে ওয়েবসাইটগুলোতে আপনি বিশ্বস্ত ভাবে কাজ করে টাকা উইথড্র করতে পারবেন।

তবে জনপ্রিয় কিছু বিদেশী ওয়েবসাইট রয়েছে যে ওয়েব সাইটগুলোতে কাজ করে আপনি রেফার করে ইনকাম করতে পারবেন। যেমন:-

➡️Topcashback

➡️Ibotta

➡️Living Social

➡️Rakuten

এই গুলো খুবই বিশ্বস্ত এবং জনপ্রিয় ওয়েবসাইট। যদি রেফার করে ভালো পরিমাণ অর্থ উপার্জন করতে চান তাহলে এই ওয়েবসাইটগুলোতে কাজ করার মাধ্যমে করতে পারেন। 

রেফার করে কত টাকা আয় করা যায় 

যারা রেফার করে টাকা আয় করে থাকেন তারা সাধারনত এই কাজটা আর অবসর টাইমে করে থাকে। আর বিশেষ করে যারা বিদেশে ওয়েবসাইটগুলোতে রেফারের কাজ করে থাকে তারা এই পদ্ধতিতে মাসে অনায়াসেই ৫০-৮০ ডলার উপার্জন করে নিয়ে থাকেন। 

যেহেতু এই ওয়েবসাইটগুলোতে আপনি রেফার করে  আনলিমিটেড টাকা আয় করতে পারবেন। তাই উপার্জনের সঠিক সংখ্যাটা এই ক্ষেত্রে বলা মুশকিল। তবে এই ওয়েবসাইটগুলোতে কাজ করে অনায়াসেই নিজের হাত খরচ চালানোর মত টাকা উপার্জন করা সম্ভব। 

শেষ কথা,

আশা করি আজকের পোস্টটি যারা পড়েছেন তারা রেফার করে ইনকাম বা রেফার করে কিভাবে টাকা ইনকাম করা যায় সেই সম্পর্কে সঠিক ধারণা পেয়েছেন। তাছাড়া জানতে পেরেছেন রেফার করে টাকা ইনকাম করা হালাল নাকি হারাম সেই সম্পর্কে। তাই যারা রেফার করে টাকা ইনকাম করতে চান তারা উপরে দেওয়া দিক নির্দেশনা অনুযায়ী কাজ করে পার্ট টাইমে ভালো টাকা আয় করে নিতে পারেন। 

13 thoughts on “রেফার কি? রেফার করে ইনকাম করুন ২০২২ (সহজ কাজ)”

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top