অনলাইনে এড দেখে টাকা ইনকাম করার সেরা ১০টি ওয়েবসাইট

Rate this post

আমরা যখন নতুন নতুন অনলাইনে আয় করতে আসি তখন একটি কথা প্রায়ই শুনি সেটি হলো এড দেখে টাকা ইনকাম করা যায়।

আসলেই কি এড দেখে টাকা ইনকাম করা যায়? কিভাবে এড দেখে টাকা আয় করবেন তার সবকিছু আজকের এই পোস্টে আলোচনা করব। তাই শেষ পর্যন্ত সাথেই থাকবেন।

এড দেখে টাকা ইনকাম

পৃথিবীতে দক্ষতা ছাড়া কোন টাকা আয় করা সম্ভব নয়। আর যদি সম্ভব হয়ও সেটি অনিশ্চিত। যেকোন সময় সেটি উপায়টি বন্ধ হয়ে যেতে পারে। কারন একজন মানুষ আপনাকে তখনই টাকা দিবে যখন আপনার কোন কিছুর মাধ্যমে সে উপকৃত হবে।

যদি আপনি এড দেখেন, এড এর মধ্যে ক্লিক করেন তাহলে কে উপকৃত হচ্ছে? এখন আপনার সহজ উত্তর হবে যেই ওয়েবসাইট/এপ থেকে এড ক্লিক করবেন সেই ওয়েবসাইট/এপ এর মালিক উপকৃত হচ্ছে। সত্যিই উপকৃত হচ্ছে কারন এড প্রোভাইডার প্রতি এড ভিউ বা ক্লিকের জন্য ওয়েবসাইট এডমিনকে টাকা দিচ্ছে কিন্তু এটা বেশিদিন চলবে না।

তার কারন হলো এড প্রোভাইডার যখন বুঝবে ঐ ওয়েবসাইট মালিককে টাকা দিয়ে এড দেখানোর পর তার কোন লাভ হচ্ছে না তখন সে আর এড দিবে না যার ফলে ওয়েবসাইট এডমিন টাকা পাবে না এবং আপনিও টাকা পাবেন না।

এত কথা বলার একটিই মূল উদ্দেশ্য সেটি হলো আপনাকে এক শ্রেণীর মানুষ এড দেখে লক্ষ টাকা আয় করার যে ভুতটি ডুকিয়েছে তা বের করে এনে আপনার মধ্যে এই রিয়েলাইজেশনটি আনা যে এড দেখে টাকা ইনকাম কখনো একটি দীর্ঘস্থায়ী আয়ের উপায় হতে পারেনা।

আর এটির মাধ্যমে আপনি খুব সীমিত পরিমাণ টাকা আয় করতে পারবেন। অনেক ক্ষেত্রে এই টাকা আপনার ইন্টারনেট খরচ পোষাবে না।

যাই হোক এই বিশ্বে অনেক ওয়েবসাইট বা এপ আছে যেগুলো দাবি করে সেখান থেকে এড দেখে আয় করা যায়। কিন্তু সত্যি কথা বলতে তাদের মধ্যে প্রায় ৭০% ফেইক।

তারা আপনাকে কষ্ট করে কাজ করিয়ে নিবে কিন্তু পেমেন্ট দিবে না। আজকে আপনাদের এমন কিছু ওয়েবসাইট বা এপের সাথে পরিচয় করিয়ে দিব যেগুলো থেকে এড দেখে ইনকাম করতে পারবেন এবং ইনকামের পর উক্ত টাকাও আপনার হাতে পেতে পারবেন।

এড দেখে টাকা আয়
এড দেখে টাকা আয়

এড দেখে টাকা ইনকাম করার ওয়েবসাইট (Best website to earn money by watching ads online)

এড দেখে ইনকাম করার এসব ওয়েবসাইট আপনি আপনার মোবাইল বা কম্পিউটার দিয়েও ব্যবহার করতে পারবেন। 

এসব ওয়েবসাইট এ রেজিষ্ট্রেশন করা সম্পূর্ণ ফ্রি। এবং কিছু কিছু ওয়েবসাইটে রেজিষ্ট্রেশনের জন্য বোনাসও দেয়। চলুন পরিচিত হয়ে আসি এসব ওয়েবসাইটের সাথে।

অবশ্যই দেখবেন:

Swagbucks.com

অনলাইনে এড দেখে আয় করার ওয়েবসাইট গুলোর মধ্যে জনপ্রিয় একটি ওয়েবসাইট হলো Swagbucks.com। এটির মধ্যে রেজিষ্ট্রেশন করা একদম ফ্রি এবং সহজ। 

রেজিস্ট্রেশন করার পর আপনি আপনার ভিডিও প্লে লিস্টে গিয়ে SB points সংগ্রহ করবেন। 

এই ওয়েবসাইটের আর্কষণীয় ব্যাপার হলো এখানে এড দেখা ছাড়াও আরো অনেক ভাবে ইনকাম করা যায়।যেমনঃ- গেম খেলে, অনলাইন শপিং করে, সার্ভে করে ইত্যাদি। 

আপনার আয় করা SB points গুলো paypal, amazon ইত্যাদির মাধ্যমে redeem করতে পারবেন। এখানে কমপক্ষে ৩ ডলার হলেই আপনি redeem করার সুযোগ পাবেন। 

কিছু কিছু জায়গায় বলা হয়েছে Swagbucks.com এখন পর্যন্ত প্রায় $455 million অধিক পেমেন্ট করেছে।

এই ওয়েবসাইটি কিছু কিছু ক্ষেত্রে $5 ফ্রিতে দেয় রেজিষ্ট্রেশন বোনাস হিসেবে।

Inboxdollar.com

আপনি যদি অনলাইনে ইনকাম করা নিয়ে আগে রিসার্চ করে থাকেন তাহলে inbox dollar আপনার পরিচিত একটি ওয়েবসাইট।

এটি প্রধানত সার্ভে সাইট অর্থাৎ এখানে নানা প্রশ্ন করা হবে আপনাকে সেগুলোর উত্তর দিতে পারলে আপনি টাকা পাবেন। কিন্তু এখন inbox dollar তাদের ওয়েবসাইটে অনেক নতুন ফিচার যুক্ত করেছে। এখন এই ওয়েবসাইটে গেম খেলে, অনলাইনে ভিডিও এড দেখে ইনকাম করা যায়। 

এই ওয়েবসাইটি এড দেখার জন্য কোন কয়েন দেয় না সরাসরি টাকা দেয়। এবং প্রতিটি ভিডিও এডের জন্য কমপক্ষে ০.০৫-০.১ ডলার পর্যন্ত দেয়৷ তারা দিনে ৩০ টি এড দেখার সুযোগ দেয়৷ কিন্তু ৩০ এড দেখার পরেও আপনি সার্ভে করে ভালো আয় করতে পারবেন। কিছু কিছু সার্ভে আছে যেখানে ১-৫ ডলার পর্যন্ত দেওয়া হয়।  

এই ওয়েবসাইটি এখন সাইন আপ বোনাস ৫ ডলার দেয়। আপনার আয় করা টাকা paypal, electric gift card, check এর মাধ্যমে নিতে পারবেন। এবং কমপক্ষে ৩০ ডলার হলে উইথড্র দিতে পারবেন।

Neobux.com

 যখন ভিডিও এড দেখে ইনকাম করার কথা আসে তখন Neobox এর বলতেই হয়। তার কারন হলো বিজ্ঞাপন দেখে টাকা আয় করার ওয়েবসাইট গুলোর মধ্যে সবচেয়ে পুরাতন এবং বিশ্বস্ত ওয়েবসাইট হলো এটি।  এটি প্রায় ১০ বছর পুরাতন একটি ওয়েবসাইট। 

বাকি ওয়েবসাইট গুলোর মতো এখানেও একাউন্ট করা খুব সহজ। একাউন্ট করার পরে এড দেখে ইনকাম করা যাবে। কিন্তু এর পাশাপাশি গেম খেলে ভিডিও দেখে টাকা ইনকাম করা যায়। 

প্রতিদিন যদি ১ ঘন্টা করেও সময় দেন তাহলে মাস শেষে একটি ভালো এক্সট্রা ইনকাম আসবে। তাহলে দেরি কেন আজই খুলে ফেলুন একাউন্ট। 

Ysence.com 

 আরেকটি জনপ্রিয় ওয়েবসাইট হলো Ysence। এখানে যদিও এড দেখে আয় করা যায় না তবে এখানে ভিডিও দেখে, Service টেস্ট, website sign up এর মতো ছোট ছোট কাজ করে ভালো অর্থ আয় করা যায়। 

ওয়েবসাইটিতে অল্প হলে কিছু টাকা আপনি আয় করতে পারবেন কিন্তু এই ওয়েবসাইটের আরেকটি আর্কষণীয় ফিচার হলো এখানে রেফারের মাধ্যমে আয় করা যায়।

যদি কেউ আপনার রোফার কোড ব্যবহার করে একাউন্ট খুলে তাহলে তাদের আয়ের ৩০% আপনি পাবেন।

আর আপনার জন্য: 

Paidverts.com

বর্তমানে বহুল আলোচিত এবং বিখ্যাত একটি PTC(paid to click) সাইট হলো paidverts। এটির মধ্যে এড ক্লিক করে আয় করা যায়। কিন্তু আপনাকে ভালো একটি এমাউন্ট আয় করার জন্য এখানে কিছু সময় দিতে হবে আর না হয় ইনভেস্ট করতে হবে।

যদিও এমন কোন ওয়েবসাইটে ইনভেস্ট করার উপদেশ আমি কখনো কাউকে দিব না। কারন এসব ওয়েবসাইটের কোন নিশ্চয়তা নেই। 

এখানে রেফার করেও আয় করা যাবে। এবং Perfect money’র সাহায্যে খুব সহজেই আপনার টাকা তুলতে পারবেন। যদি PTC সাইটে কাজ করতে চান তাহলে Paidverts ভালো একটি ওয়েবসাইট। কাজ করে দেখতে পারেন তবে তার আগে অবশ্যই রিভিউ দেখে নিবেন গুগোল এবং ইউটিউবে।

Vindle .com

যদি বিজ্ঞাপন দেখে আয় করার কথা আসে তাহলে vindle এর নাম না নিলেই নয়। এটি একটি জনপ্রিয় ওয়েবসাইট। এটি মূলত সার্ভে সাইট তবে এখানে ভিডিও এড বা ভিডিও দেখেও ইনকাম করা যায়।

এখানে ই-মেইল রিড করে বা বন্ধুদের ইনভাইট করেও আয় করা যায়৷ এই সাইটের একটি বিশেষ দিক হচ্ছে এখানে প্রচুর পরিমান পেইড সার্ভে থাকে। কিছু কিছু পেইড সার্ভের জন্য ৫০ ডলার পর্যন্ত দিয়ে থাকে যেগুলো করতে আপনার সর্বচ্চ ৫-১০ মিনিট লাগবে।

এই ওয়েবসাইটে টাকা তোলার জন্য কমপক্ষে ৫০ ডলার থাকা লাগবে। এবং টাকা সরাসরি Paypal এর মাধ্যমে তুলতে পারবেন।

Piasaad .com

আপনি যদি অনলাইনে ভিডিও দেখে আয় করতে চান তাহলে Piasaad হতে পারে আপনার জন্য বেস্ট একটি ওয়েবসাইট। 

এখানে আপনাকে বিভিন্ন এডভারটাইজিং ভিডিও দেখতে হবে। শুধু ভিডিও দেখলেই হবে না ভিডিওতে থাকা পণ্য বা সার্ভিসের উপর রিভিউ দিতে হবে। 

১০-২০ সেকেন্ডের ছোট ছোট ভিডিও দেখলে আপনাকে ১০ পয়েন্ট করে দেওয়া হবে। ২০-৪০ সেকেন্ডের ভিডিও’র জন্য ২০ পয়েন্ট এবং ৪০-৬০ সেকেন্ডের ভিডিও’র জন্য ৩০ পয়েন্ট দেওয়া হবে। 

ভিডিও দেখা শেষ হয়ে গেলে আপনার একাউন্টে ক্রেডিট জমা হয়ে যাবে। এবং প্রত্যেক মাসের ১০ তারিখে আপনি আপনার আয়কৃত টাকা ব্যাংক একাউন্টে ট্রান্সফার করতে পারবেন। 

Slidejoy 

Slidejoy কোন ওয়েবসাইট না এটি একটি এপ। এই এপটি ইনস্টল করার পর আপনার মোবাইলের লক স্ক্রিনে নানা ধরনের বিজ্ঞাপন আসবে আপনি সেসব বিজ্ঞাপন দেখবেন আনলক করার সময়। ব্যস এটিই হলো কাজ। এটির জন্য এই এপ আপনাকে কিছু gift cards বা cash rewards দিবে। 

irazoo.com

এই ওয়েবসাইট থেকে অনেকভাবে ইনকাম করা যায় ভিডিও দেখে, পেইড সার্ভে, অনলাইন গেম, নানা ধরনের ছোট খাটো কাজ যেমন ইমেইল সাবমিট, প্রোডাক্ট রিভিউ ইত্যাদি। 

এই ওয়েবসাইট থেকে আয়কৃত অর্থ আপনি প্রতি সপ্তাহে আপনার Paypal account এ নিয়ে নিতে পারবেন।

coinpayu.com

এটি বর্তমান সময়ের আরেকটি জনপ্রিয় সাইট। এখন পর্যন্ত সাইটটি পেমেন্ট করে আসছে। এখানে প্রধানত এড দেখে আয়ের সাইট। কিন্তু এখানে নানা সার্ভে অফার ও গেম ইনস্টল অফার ও রয়েছে যেগুলো করে আপনি ভালো আয় করতে পারবেন।

যদি এক মাস নিয়মিত কাজ করেন তাহলে মাস শেষে টাকা তুলতে পারবেন কিন্তু এখানে টাকার পরিমাণ খুবই কম।

আর দেখতে পারেন: 

এড দেখে কত টাকা ইনকাম করা যাবে?

এড দেখে কত টাকা অনলাইনে ইনকাম করা যাবে এ প্রশ্নটি অনেকের কাছে রয়েছে, বিশেষ করে যারা নতুন অনলাইনে টাকা ইনকাম করতে চাই।

আমার জানামতে, অনলাইনে এড দেখে টাকা আয় করে অনলাইনে ভালো পরিমাণ টাকা ইনকাম করা সম্ভব না। কেননা অনলাইনে টাকা ইনকাম করতে অনলাইনে কোনো একটি কাজে দক্ষতা অর্জন করতে হয়। অনলাইনে এড দেখে টাকা ইনকাম করা কোন কঠিন কাজ নয়। আমরা সবাই জানি সহজ কাজের মূল্য কম থাকে।

মনে রাখবেন:  অনলাইনে এড দেখে আপনার পকেট খরচ বা মোবাইল এর রিচার্জ/ডাটা খরচ চালাতে পারবেন এর চাইতে বেশি কিছু না। অনলাইনে ভালো কিছু করতে চাইলে অনলাইনে চাহিদা বেশি এমন একটি কাজে দক্ষতা অর্জন করুন।

গুরুত্বপূর্ণ কথা

এতক্ষণ আপনার সাথে যে ওয়েবসাইট গুলো শেয়ার করেছি সেগুলোর বর্তমান অবস্থাটি তুলে ধরেছি আপনাদের কাছে কিন্তু ভবিষ্যতে কি হয় তা আমি/আমরা কেউই জানি না।

কারন এসব ওয়েবসাইট গুলোর নিশ্চয়তা কেউ কখনো দিতে পারেনি। আবার বাংলাদেশী দর্শকরা উক্ত ওয়েবসাইট গুলোর সবগুলোতে হয়ত কাজ করতে পারবেনা।

কারন কিছু কিছু ওয়েবসাইট বাংলাদেশী একাউন্ট এপ্রুভ করে না। কিন্তু ভারত থেকে যারা এই লেখা পড়ছেন তারা হয়ত সবগুলো ওয়েবসাইটে কাজ করতে পারবেন। 

বাংলাদেশী অনেকেরই অনুরোধ থাকে এমন কোন এপ শেয়ার করুন যেটিতে এড দেখে আয় করে বিকাশ পেমেন্ট নিতে পারব। আসলে এমন অনেক এপ বা ওয়েবসাইট আছে কিন্তু নিশ্চয়তা নেই।

তাই এমন এপ শেয়ার করি না।  যদি আপনার মনে প্রশ্ন থাকে এসব ওয়েবসাইট থেকে আয় করা টা কি বৈধ নাকি তাহলে বলব বেশিরভাগই বৈধ না।

তার কারন হলো অনেক ওয়েবসাইট ফেইক রিভিউ দিতে বলবে আপনাকে আবার ফেইক লাইক কমেন্ট করতে বলবে এসবই কিন্তু অবৈধ।

আর আমার ব্যাক্তিগত পরামর্শ থাকবে এসব এপ বা ওয়েবসাইট এর পিছনে না ঘুরে নিজের কোন একটি স্কিল ডেভেলপ করুন ঐ সময়ে। দেখবেন একদিন আপনিও অনলাইনে আনলিমিটেড ইনকাম করতে পারবেন। 

আর অনলাইন ইনকাম নিয়ে সঠিক গাইডলাইন পেতে আমাদের ব্লগটি নিয়মিত ভিজিট করুন। 

শেষ কথা 

অনলাইন থেকে ইনকামের একটি অস্থায়ী উপায় হলো গেম খেলে, সার্ভে করে বা এড দেখে টাকা ইনকাম করা। বেশিরভাগই নতুনরা এসব কাজ করতে বেশি পছন্দ করে কিন্তু অনলাইন বিশ্বটা অনেক বড়। এত বড় বিশ্বে আপনি কখনো সঠিক দক্ষতা ছাড়া আয় করতে পারবেন না।

তাই সব সময়ের মতো আজকেও বলব যদি আপনার হাতে যথেষ্ট সময় থাকে এবং আপনি সত্যিই অনলাইনে আয় করার ব্যাপারে সিরিয়াস হয়ে থাকেন তাহলে আজই নিজের কোন স্কিল ডেভেলপ করুন।

আর যদি আপনি এটি করতে আগ্রহী না হন তা হলে উল্লেখিত ওয়েবসাইট গুলোতে চেষ্টা করুন। আশা করি আপনার পথ চলা শুভ হোক। ধন্যবাদ আমাদের এই পোস্ট এতক্ষণ ধরে পড়ার জন্য।

12 thoughts on “অনলাইনে এড দেখে টাকা ইনকাম করার সেরা ১০টি ওয়েবসাইট”

  1. Md. Enamul Hoque

    ভাইজান,

    আপনি বার বার বলেছেন কোন নির্দিষ্ট দক্ষতা অর্জন করতে। আপনার মতে কোন বিসয়ে দক্ষতা অর্জন করা উচিত?

  2. আসসালামুয়ালাইকুম
    আশা করছি ভালো আছেন।
    আপনি 1xads.com নিয়ে একটি ব্লোগ লিখতে পারেন।
    কোনো সাহায্যের প্রয়োজন হলে অবশ্যই জানাবেন।
    ধন্যবাদ আপনাকে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top